দিনাজপুরে বিএনপির পদযাত্রায় অংশ নিতে ঠাকুরগাঁও থেকে যাওয়া পথে নেতাকর্মীদের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। পুলিশের সহযোগীতায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ বিএনপবুধবার (১৯ জুলাই) দুপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি গাড়ি। এতে আহত হয়েছে শতাধিক। রংপুর দিনাজপুর ও ঠাকুরগাঁও হাসপাতালে আহতরা গুরুতর অবস্থায় ভর্তিবিএনপির নেতাদের অভিযোগ, বুধবার দুপুর ২টার দিকে ঠাকুরগাঁও হতে ব্যানার ফেস্টুনসহ বেশকয়েকটি বাসযোগে দিনাজপুরের উদ্যেশে রওনা হয় নেতাকর্মীরা।

বিএনপির রংপুর বিভাগীয় পদযাত্রায় যাওয়ার পথে বিশ্ববিদ্যালয় এলাকায় পৌঁছালে ওৎ পেতে থাকা আওয়ামীলীগের সন্ত্রাসীরা পুলিশের সহযোগীতা নিয়ে পদযাত্রার গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এসময় গাড়ি থেকে বিএনপির নেতাকর্মীরা নিচে নামলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। আহতদের চিকিৎসা নিতেও বাধা দেয় তারা। পরে উপায় না পেয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়।

তাদের মধ্যে ১৯ জন আহত বিএনপি নেতাকর্মী এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেনারেল হাসপাতএ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, বিএনপি নেতাকর্মীদের গাড়ি বহর থেকেই ইট-পাটকেল ছোড়া হয়েছে। পরবর্তিেত দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। গাড়িটিকে (বাস) জব্দ করে থানায় আনা হয়েছে।